in

ক্যান্সার চিকিৎসায় নতুন পদ্ধতি আবিষ্কার

রোগটির নাম শুনলেই সবাই আঁতকে ওঠে বিশেষত এই রোগটির সেরকম কোনো ওষুধ এখনো পর্যন্ত আবিষ্কার হয়নি, কিন্তু বিজ্ঞানীদের হার না মানা জেদের কাছে পরাজিত হতে হয় সব অসুখ কে. ঠিক যেমন কিছুদিন আগে বিজ্ঞানী এবং চিকিৎসকরা করোনার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন স্বাভাবিকভাবেই বেশ কিছুটা হলেও পিছু হেঁটেছে এই ভয়াবহ রোগটি. তাই ক্যান্সার ই বা পিছিয়ে থাকবে কেন?

ক্যান্সারের জন্য এবার নতুন এক চিকিৎসা পদ্ধতি আনলো মেডেলা ক্যান্সার সেন্টার। উত্তর 24 পরগনার আগরপাড়ায় অবস্থিত এই হাসপাতালটি. যেখানে এক ঝাঁক চিকিৎসকরা একটি নতুন মেশিন এর আত্মপ্রকাশ ঘটিয়েছেন . যার নাম হালশিয়ন. এই মেশিনটি ভেরিয়ান এর যা ইউএসএ বেস্ট একটি কোম্পানির আবিষ্কার করা। সুদূর আমেরিকা থেকে এই দেশে এনেছেন শুধুমাত্র এই দেশের মানুষদের সুস্থ করে তোলার জন্য যাতে একটু হলেও তাদের আরাম দেওয়া যায় একটু হলেও তাড়াতাড়ি তারা ভালো হয়ে উঠতে পারেন. এই চেষ্টার ত্রুটি না রাখতেই তাদের এই পদক্ষেপ। তবে শুধু মেশিন বা চিকিৎসা করলে চলবেনা ডাক্তারবাবুরা এটাও জানিয়ে দেয় যে প্রথমেই কোনো রকম কোনো অসুবিধা দেখা দিয়েই তারা যেন সঙ্গে সঙ্গে ডাক্তারের কাছে যান এবং তারা এটাও জানিয়ে দেন বায়োপসি করতে বললেই একটা ভীতির সৃষ্টি হয়, এই পরীক্ষা না করলে কিন্তু কোনোভাবেই ক্যান্সার হয়েছে কিনা সেটা ধরা পড়া যাবে না তাই যত তাড়াতাড়ি সম্ভব চিকিৎসকের কাছে যান এবং দ্রুত এই রোগ থেকে মুক্তি পান এমন তাই তারা জানান।

সামান্য হলেও ব্যয়বহুল এই যন্ত্রটি গরিবদের কথা মাথায় রেখে ও তারা বিশেষ প্যাকেজ আনতে চলেছে. গরিব থেকে বড়লোক সবাই সুস্থ হয়ে উঠবেন এমনটাই আশা করছেন তারা।

What do you think?

Written by YouthTV Desk

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

এবার রাজ্যে আসতে চলেছে বহু প্রতীক্ষিত করোনার ভ্যাকসিন

নেতাজি অন্তর্ধান রহস্য