in

নেতাজি অন্তর্ধান রহস্য

সৌমী সেন : দিনটা তেইশে জানুয়ারি, বাঙালির কাছে খুব গর্বের দিন. গর্বের মানুষ হলেন নেতাজি সুভাষচন্দ্র বসু। আর এই দিনটিতেই নেতাজির অন্তর্ধান রহস্য কে সবার সামনে তুলে ধরতে আগ্রহী হয়েছেন দুই নবাগত পরিচালক প্রীতম সরকার এবং কিংশুক দে. তাদের পরিচালনার ছবি অর্থাৎ ওয়েব সিরিজ conundum. যেখানে নেতাজির অন্তর্ধান রহস্য নিয়েই মূলত এই ছবিটি. আর এই পুরো সিরিজ গুলি করতে যারা অনবরত সাহায্য এর হাত বাড়িয়ে দিয়েছেন তারা হলেন চন্দ্রচূড় ঘোষ এবং অনুজ ধর. মূলত এই দুজনের রিসার্চের ওপর এবং তাদের লেখা বইয়ের ওপর ভিত্তি করেই এই ওয়েব সিরিজটি আত্মপ্রকাশ।

যার পোস্টার লঞ্চ হয়ে গেল এই দিন অর্থাৎ তার জন্মদিনের দিনে তার অন্তর্ধান রহস্য ঘিরে শুরু হলো তুমুল আলোচনা। সাংবাদিক সম্মেলনে অনুজ ধর জানান যে তার অন্তর্ধান রহস্য কিরে এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ সেভাবে নেওয়া হয়নি, প্রতিটি রাজনৈতিক দলই নিজেদের সুবিধার্থে তাকে ব্যবহার করে চলেছে অথচ তার অন্তর্ধান এর বিষয়ে কোন মাথাব্যাথাই কারোর নেই। তিনি দেশনায়ক কিন্তু তাকে যথোপযুক্ত সম্মান কাকে দেওয়া হয়নি. যদি বিরোধীদল এর কয়েকজন সংসদ পার্লামেন্টের বাইরে ধরনায় বসে তাহলে শাসক দল পদক্ষেপ নিতে বাধ্য হবে, কিন্তু কোন দলের নেতা-নেত্রীদের মধ্যেই সেই ইচ্ছাটা এখনো অব্দি দেখা যায়নি. প্রত্যেকেই নিজেদের স্বার্থের জন্য তাকে ব্যবহার করে চলেছে, আজও করছে।

তারা আশাবাদী যে এই ওয়েব সিরিজটি নেতাজির অন্তর্ধান রহস্য অনেকটা হলেও সবার সামনে আসবে এবং দেশকে যথোপযুক্ত মর্যাদা তারা দিতে পারবেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নেতাজির ভাইজি জয়িতা রক্ষিত। নেতাজির ভূমিকায় কে অভিনয় করছেন সেটা কিন্তু পরিচালকরা এখনো জানায়নি এখন শুধু সময়ের অপেক্ষা কিভাবে দেশনায়ক এর অন্তর্ধান হল এবং তিনি আদৌ কোথায় ছিলেন বা আছেন সেটা জানার অপেক্ষায় থাকবে সবাই।
প্রিয় নেতাকে সবার সামনে তুলে ধরাই হলো একমাত্র লক্ষ।

What do you think?

Written by YouthTV Desk

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

ক্যান্সার চিকিৎসায় নতুন পদ্ধতি আবিষ্কার

ত্রিপুরেশ্বরী মন্দির, ৫১ টি শক্তি পিঠের মধ্যে এক পীঠ